ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত প্রযুক্তি ইউনিট এর ইঞ্জিনিয়ারিং কলেজ নিটার এ র‍্যাগিংয়ের নামে নির্যাতনের অভিযোগে প্রতিষ্ঠানটির দ্বিতীয় বর্ষের ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ

National Institute of Textile Engineering & Research




ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত প্রযুক্তি ইউনিট এর ইঞ্জিনিয়ারিং কলেজ ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এ র‍্যাগিংয়ের নামে নির্যাতনের অভিযোগে প্রতিষ্ঠানটির দ্বিতীয় বর্ষের ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

রবিবার ২৩/০৬/২০১৯ তারিখ বিকেলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান স্বাক্ষ্রিত এ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

৩ বছরের জন্য ৬ষ্ঠ সেমিস্টারের মৃন্ময় বসাক এবং ২ বছরের জন্য চতুর্থ সেমিস্টারের আব্দুল হালিমসহ একই সেমিস্টারের সালাউদ্দিন আহমেদ, জাহিদ হাসান, রেজাউল কবির, তালাল আল নাহিয়ান, খন্দকার সাকিব ইবনে রাকিবকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

কয়েকদিন পূর্বে বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, বিভিন্ন সময় বিভিন্ন বিভাগের ছাত্রদেরকে হোস্টেলের বর্ধিত ভবন -১ এ ডেকে এনে ২য় বর্ষের কয়েকজন ছাত্রদের লোহার পাইপ ও রড দ্বারা প্রহার, চর থাপ্পড়, কিলঘুষি সহ মারাত্মক ভাবে মেরে জখম করে।বিশেষ করে ক্লাসের সি আরদের কে ডেকে নানাভাবে নির্যাতন করা হয়।নির্যাতনের প্রমানসহ প্রথম বিভাগের ভুক্তভোগী কয়েকজন ছাত্র ও অভিভাবকদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে দোষীদের চিহ্নিত করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি উক্ত ঘটনার দোষীদের চিহ্নিত ও ভবিষ্যতে এ ধরনের শৃঙ্খলা বন্ধে কঠোর শাস্তির সুপারিশ করেছে।

রবিবার একাডেমিক পরিষদ এর জরুরি সভায় উক্ত প্রতিবেদন পর্যালোচনা করে প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শৃঙ্খলা বজায় রাখতে ৭ ছাত্রকে বহিষ্কার করা হয়।তবে ক্যাম্পাস কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত ক্যাম্পাসে প্রবেশ করলে তাদেরকে আজীবন বহিষ্কার করার ঘোষণা দেন।


সুত্রঃ নিটার প্রতিবেদক ।
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত প্রযুক্তি ইউনিট এর ইঞ্জিনিয়ারিং কলেজ নিটার এ র‍্যাগিংয়ের নামে নির্যাতনের অভিযোগে প্রতিষ্ঠানটির দ্বিতীয় বর্ষের ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত প্রযুক্তি ইউনিট এর ইঞ্জিনিয়ারিং কলেজ নিটার এ র‍্যাগিংয়ের নামে নির্যাতনের অভিযোগে প্রতিষ্ঠানটির দ্বিতীয় বর্ষের ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ Reviewed by Aman on 11:07 PM Rating: 5

No comments:

Powered by Blogger.